• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ডিসেম্বরে নিউজিল্যান্ড যাচ্ছে মুমিনুলরা 


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২১, ০৭:৪২ পিএম
ডিসেম্বরে নিউজিল্যান্ড যাচ্ছে মুমিনুলরা 

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে খালি হাতে ফিরেছে বাংলাদেশ। খালি হাতে বললে একটু কম বলা হয়ে যাবে, বলতে হবে লজ্জারকীর্তি নিয়ে দেশে ফিরতে বাধ্য হয়েছে সাকিবরা। এবার ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি ও টেস্ট খেলার পর নিউজিল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়বে মুমিনুল হকরা। ডিসেম্বরের শেষের দিকে বাংলাদেশ ছাড়বে টাইগাররা।&nb♍sp;

গতবারের টেস্ট চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে বাংলাদেশের অবস্থান ছিল পয়েন্ট টেবিলের তলানিতে। এবার সুযোগ পাচ্ছে আগের বারের লজ্জা থেকে শিক্ষা নিয়ে টেস্টে ভালো করার। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে ঘরের মাঠে পাকিস্তানের ব𝓡িপক্ষে দুই টেস্ট আর কিউইদের বিপক্ষে দুইটি টেস্ট খেলবে বাংলাদেশ। 

ডিসেম্বরের শেষে দিকে๊ই নিউজিল্যান্ডের উদ্দেশে রওনা দেবে মুমিনুল হকের দল। প্রথম টেস্ট শুরু হবে ১ জানুয়ারি🔴 থেকে, টওরাঙ্গাতে। দ্বিতীয় টেস্ট হবে ৯ জানুয়ারি থেকে যা অনুষ্ঠিত হবে ক্রাইস্টচার্চে। ভারতকে হারিয়ে গতবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ন হয়েছিল নিউজিল্যান্ড।

তবে এই সিরিজের আগেই ঘরের মাঠে পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ খেলতে হবে বাংলাদেশ। আগামী ১৯ নভেম্বর𝔍 থেকে পাকিস্൩তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরু। তার পরে হবে টেস্ট সিরিজ। প্রথম টেস্ট ২৬ নভেম্বর থেকে চট্টগ্রামে এবং দ্বিতীয় টেস্ট ৪ ডিসেম্বর থেকে ঢাকায়। পরপর দু’টি টেস্ট সিরিজ খেলতে হওয়ায় আগামী দু’মাস ব্যস্ত থাকতে হবে বাংলাদেশকে। 

Link copied!